এয়ারটেল ইন্টারনেট অফার কোড কত?

এয়ারটেল ইন্টারনেট অফার কোড কি? নির্দিষ্ট কোড ডায়াল করার মাধ্যমে ইন্টারনেট অফারের আলাদা আলাদা প্যাকেজ কেনা যায় সেগুলো হলো এয়ারটেলের ইন্টারনেট অফার কোড।এই কোডগুলো আপনার এয়ারটেল নাম্বার হতে ডায়াল করে খুব সহজেই আপনি আপনার নির্দিষ্ট এয়ারটেল ইন্টারনেট প্যাকেজগুলো কিনতে পারবেন।

আপনি যদি না জেনে থাকেন কিভাবে এই কোডগুলো ডায়াল করে আপনি ইন্টারনেট প্যাকেজগুলো কিনবেন তাহলে এই পোস্টটি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে।

এই পোস্টে আমি খুব সুন্দর ভাবে তুলে ধরব যে কিভাবে খুব সহজেই আপনি কোত ব্যবহার করে এয়ারটেলের  নির্দিষ্ট ইন্টারনেট প্যাকেজ গুলো কিনবেন । আপনি যদি খুব সহজেই কোড ব্যবহার করার মাধ্যমে এই airtel ইন্টারনেট প্যাকেজগুলো কিনতে চান তাহলে এই পোস্টটি সম্পূর্ণ শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়ুন।

এয়ারটেলের ইন্টারনেট অফার কোড কোনগুলো 

সকল সিম কোম্পানি তাদের গ্রাহকদের ইন্টারনেট অফার নেওয়ার জন্য কিছু নির্দিষ্ট কোড দিয়ে করে থাকে। এয়ারটেল ও তাদের গ্রাহকদের ইন্টারনেট অফার গুলো কেনার জন্য বিভিন্নভাবে এই অফার কোড গুলো দিয়ে থাকে।অনেক সময় এই সিম কোম্পানিগুলো তাদের গ্রাহকদের কাছে এসএমএসের মাধ্যমে তাদেরকে ইন্টারনেট অফার কোড গুলো জানিয়ে থাকে।

এসএমএসে প্রাপ্ত ইন্টারনেট অফার কোড গুলো ডায়াল করার মাধ্যমে আপনি খুব সহজেই সেই নির্দিষ্ট এয়ারটেলের ইন্টারনেট অফার প্যাকেজগুলো কিনতে পারেন।এই নির্দিষ্ট কোড ইউজ না করলে আপনি কোনভাবেই সেই ইন্টারনেট অফার গুলো নিতে পারবেন না।

আপনি কিভাবে এই কোডগুলো ডায়াল করার মাধ্যমে ইন্টারনেট অফার গুলো কিনতে পারবেন সেই সম্পর্কেই আজকে আলোচনা করব।

এয়ারটেলের ইন্টারনেট অফার কিনার পদ্ধতি সমূহ

বিভিন্ন উপায়ে এয়ারটেল এ ইন্টারনেট অফার প্যাকেজ গুলো কিনা যায়। এর মধ্যে তিনটি সহজ এবং খুবই জনপ্রিয় পদ্ধতিগুলো নিচে আলোচনা করা হলোঃ

  1. নির্দিষ্ট কোড ডায়াল করার মাধ্যমে 
  2. এয়ারটেল এপ এর মাধ্যমে 
  3. অনির্দিষ্ট পরিমাণ রিচার্জ করার মাধ্যমে 

এই পদ্ধতি গুলোর মধ্যে সবচেয়ে জনপ্রিয় এবং বহুল ব্যবহৃত একটি সহজ পদ্ধতি হলো নির্দিষ্ট কোড ডায়াল করার মাধ্যমে এয়ারটেল ইন্টারনেট অফার কেনার পদ্ধতি। আপনি কিভাবে এই পদ্ধতিগুলো অবলম্বন করে অফার গুলো কিনবেন তা নিচে দেখানো হলো।

নির্দিষ্ট কোড ডায়াল করার মাধ্যমে এয়ারটেল ইন্টারনেট অফার কেনার পদ্ধতি 

আপনি যদি এয়ারটেলের এই পদ্ধতিটি ব্যবহার করে airtel ইন্টারনেট অফার কিনতে চান এবং এটি না জেনে থাকে তাহলে নিচের পদ্ধতি গুলো অবলম্বন করে আপনি খুব সহজেই নির্দিষ্ট কোড ব্যবহার করার মাধ্যমে এয়ারটেল ইন্টারনেট অফার গুলো কিনতে পারবেন। আর এই জন্য আপনাকে নিচের ধাপগুলো অনুসরণ করতে হবেঃ

  1. প্রথমে আপনার ফোনের ডায়াল প্যাড টি ওপেন করতে হবে।
  2. এরপর আপনার ডায়াল প্যাডে নির্দিষ্ট কোডটি টাইপ করতে হবে।
  3. এরপরে আপনার এয়ারটেল নাম্বার হতে কোডটি ডায়াল করতে হবে।
  4. আপনি আপনার নির্দিষ্ট ইন্টারনেট অফার প্র্যাকটি  কিনতে পারবেন।

 ওপরের পদ্ধতিগুলো  অবলম্বন করে আপনি খুব সহজে এয়ারটেলের ইন্টারনেট অফার গুলো কিনতে পারবেন কোড ব্যবহারের মাধ্যমে।

আপনি কোড ব্যবহার করে চিনতে পারবেন এমন কিছুই এয়ারটেলের খুবই জনপ্রিয় এবং সহজলভ্য ইন্টারনেট অফারগুলো নিচে দেওয়া হল,

ক্রমিকইন্টারনেট অফারের পরিমাণইন্টারনেট  অফারের মূল্যইন্টারনেট অফারের মেয়াদপ্রয়োজনীয় কোড
৩০ জিবি২৯৯ টাকা ৩০ দিন*১২৩*২৯৯*১#
৪০ জিবি৩৪৪ টাকা ৩০ দিন*১২৩*৩৪৪*১#
২৮ জিবি৩৯৭ টাকা ৩০ দিন*১২৩*৩৯৭*১#
এয়ারটেল ইন্টারনেট অফার কোড

উপরে দেওয়া কোড গুলো ব্যবহার করে আপনি খুব সহজেই এয়ারটেলের ইন্টারনেট অফার গুলো কিনতে পারবেন। আর কোড ব্যবহার করে আপনাকে এই অফার গুলো নিতে হলে উপরের পদ্ধতি গুলো অবশ্যই অবলম্বন করতে হবে।

এয়ারটেল অ্যাপ ব্যবহার করার মাধ্যমে ইন্টারনেট অফার কেনার পদ্ধতি 

এয়ারটেল এপ ব্যবহার করার মাধ্যমে আপনাকে এয়ারটেলের ইন্টারনেট অফার কেনার জন্য প্রথমে আপনাকে এয়ারটেলের এপটি আপনার ফোনে ইন্সটল করে নিতে হবে। এয়ারটেল অ্যাপটি আপনার ফোনে ইন্সটল করার পরে আপনাকে এয়ারটেলের এপটিতে লগইন করে নিতে হবে।

 অ্যাপে লগইন করা শেষ হলে আপনাকে এয়ারটেলের এপ এ প্রথমে হোম পেজে যেতে হবে। হোম পেজে গেলে আপনি দেখতে পাবেন সেখানে ইন্টারনেট অফার অপশন আছে সেই ইন্টারনেট অফার অপশনে প্রবেশ করে আপনি খুব সহজেই আপনার পছন্দ মতো ইন্টারনেট অফার গুলো কিনতে পারবেন কোন ঝামেলা ছাড়াই।

রিচার্জ করার মাধ্যমে এয়ারটেলের ইন্টারনেট অফার কেনার পদ্ধতি 

এয়ারটেল মোবাইল কোম্পানি তাদের কাস্টমারদের জন্য শুধু কিছু অফার আছে যেগুলো আপনি শুধুমাত্র সরাসরি  রির্চাজ করার মাধ্যমেই পাবেন তাছাড়া পাবেন না। অর্থাৎ আপনাকে সেই নির্দিষ্ট আফার গুলো পাবার জন্য অবশ্যই আপনাকে রিচার্জ করতে হবে ।

তা ছাড়া অন্য কোন উপায়ে মাধ্যমে আপনি সেই অফার গুলো নিতে পারবেন না। আর এই অফার গুলো নেওয়ার জন্য আপনাকে নির্দিষ্ট পরিমাণই রিচার্জ করা লাগবে । এর চেয়ে কম বা বেশি রিচার্জ করলে আপনি সেই অফারটি নিতে পারবেন না। এজন্য আপনাকে প্রথমে ভালোভাবে খেয়াল করে নিতে হবে যে ওই অফারের জন্য কত টাকা রিচার্জ করতে বলা হয়েছে।

 এক্সাক্টলি সেই পরিমাণই রিচার্জ আপনাকে করতে হবে। অন্যান্য সকল কোম্পানি তাদের গ্রাহকদের জন্য এই রিচার্জ অফার প্রদান করে থাকে। তেমনিভাবে এয়ারটেল ও তাদের গ্রাহকদের জন্য এই রিচার্জ অফার প্রদান করে থাকে।

শেষ কথা 

এয়ারটেল তাদের গ্রাহকদের  সুবিধার কথা মাথায় রেখে বিভিন্ন ধরনের অফার দিয়ে থাকে ।এবং বিভিন্ন পদ্ধতিতে এই অফার গুলো নেওয়ার ব্যবস্থা করে থাকে। যেন তাদের গ্রাহকদের কোন ঝামেলা পোহাতে না হয় এবং খুব সহজে তারা ইন্টারনেট ব্যবহার করতে পারেন। এয়ারটেলের এই সকল সুযোগ সুবিধার কারণে দিনAirtel এর গ্রাহকের সংখ্যা বেড়েই চলেছে এবং তা শীর্ষে অবস্থান করছে বর্তমানে।

 তাই বলা যায় এয়ারটেল তাদের গ্রাহকদের কবি অল্প মূল্যে অনেক বেশি ইন্টারনেট এবং অনেক ধরনের অফার প্রদান করে আসছে। এবং এই অফার গুলো নেওয়ার পদ্ধতি ও খুব সহজ করে রেখেছে। আপনি উপরের পোস্টটি পড়লে তা খুব সহজেই বুঝতে পারবেন।

    

Leave a Comment