এয়ারটেল এসএমএস চেক কোড ২০২৩

এয়ারটেল এসএমএস চেক কোড কত? এয়ারটেলের এসএমএস চেক করার জন্য একটি নির্দিষ্ট কোড রয়েছে। এয়ারটেল এসএমএস চেক করার কোডটি হল *778*6# । এই কোডটি ডায়াল করার মাধ্যমে আপনি খুব সহজে এয়ারটেলের এসএমএস প্যাকের অবস্থা চেক করতে পারবেন।

আপনি যদি এয়ারটেল এর কাস্টমার হয়ে থাকেন এবং আপনি নিয়মিত এই এসএমএস প্যাক কেনার প্রয়োজন হয়ে থাকে । এবং আপনার একই সাথে এসএমএস এয়ারটেল প্যাকেজ চেক করার প্রয়োজন হয়ে থাকে কিন্তু আপনি তা করতে পারেন না। আপনার তা জানা খুবই জরুরী তাহলে এই পোষ্টটি আপনার জন্যই ।এই পোস্টটি শেষ পর্যন্ত পড়লে আপনি খুব সহজে এয়ারটেলের এসএমএস প্যাকগুলো কিভাবে চেক করবেন তা বুঝতে পারবেন এবং জানতে পারবেন।

এয়ারটেলের এসএমএস চেক বলতে কি বুঝায়? 

এয়ারটেলে গ্রাহকরা বিভিন্ন ধরনের এয়ারটেল প্যাকেজ কিনে থাকে  এবং অনেক সময় তাদের এই প্যাকেজগুলোর অবস্থা সম্পর্কে জানার প্রয়োজন হয়ে থাকে। যে এই প্যাকেজগুলো আর কত টুকু অবশিষ্ট আছে বা এর মেয়াদ আর কতদিন আছে এসব বিষয়ে সম্পর্কে জানার প্রয়োজন পড়ে থাকে। 

এসব কারণে এয়ারটেলের গ্রাহকদের তাদের এসএমএস প্যাকেজ গুলোর অবস্থা নিয়মিত চেক করার প্রয়োজন পড়ে থাকে এবং এই এসএমএসগুলো চেক করার জন্য একটি নির্দিষ্ট কোড জানার প্রয়োজন থাকে। প্রতিটি সিম কোম্পানির মতোই এয়ারটেল তাদের গ্রাহকদের জন্য একটি আলাদা এবং নির্দিষ্ট এয়ারটেলের এসএমএস চেক করার কোড দিয়ে থাকে।

এয়ারটেলের এসএমএস চেক করার পদ্ধতি সমূহ 

বিভিন্নভাবে এয়ারটেলের এসএমএস চেক করা যেতে পারে সে সম্পর্কে নিচে আলোচনা করা হলো। এয়ারটেলের এসএমএস চেক করার পদ্ধতি গুলো হল

  • নির্দিষ্ট কোড ব্যবহার করার মাধ্যমে এয়ারটেলের এসএমএস চেক করা
  • মাই এয়ারটেল অ্যাপের মাধ্যমে এয়ারটেল এসএমএস চেক করা যায়।

নিচে এই পদ্ধতি গুলো সম্পর্কে বিশদ আলোচনা করা হলো আপনি কিভাবে খুব সহজে এই পদ্ধতি গুলো ব্যবহার করে আপনার ফোনের এয়ারটেল এসএমএস প্যাকেজ গুলো চেক করবেন তা খুব সহজ উপায় দেখান হলো।

নির্দিষ্ট কোড ব্যবহার করে এয়ারটেল এসএমএস চেক করার পদ্ধতি 

নির্দিষ্টকর ব্যবহার করার মাধ্যমে আপনি যদি এয়ারটেলের এসএমএস চেক করতে চান তাহলে নিচের পদ্ধতি গুলো অনুসরণ করতে হবে। নির্দিষ্ট কোন ডায়াল করার মাধ্যমে এয়ারটেল এসএমএস চেক করার পদ্ধতি গুলো হল

  1. প্রথমে আপনার ফোনের ডায়াল প্যাড টি ওপেন করতে হবে
  2. এরপরে আপনার ফোনের ডায়াল প্যাডে ‌*778*6# কোডটি টাইপ করতে হবে
  3. এরপরে এই কোডটি আপনার এয়ারটেল সিম থেকে ডায়াল করতে হবে।
  4. তাহলে আপনি আপনার এয়ারটেল প্যাকেজ এর বর্তমান অবস্থাটি সম্পর্কে জানতে পারবেন।

মাই এয়ারটেল অ্যাপের মাধ্যমে এয়ারটেলের এসএমএস প্যাকেজ চেক করার পদ্ধতি 

মাই এয়ারটেল অ্যাপের মাধ্যমে আপনি যদি আপনার এসএমএসের বর্তমান অবস্থা চেক করতে চান তাহলে আপনাকে প্রথমেই আপনার ফোনে মাই এয়ারটেল অ্যাপটি ইন্সটল করে নিতে হবে। এরপর নিচের নির্দেশনা গুলো অনুসরণ করতে হবে

  • মাই এয়ারটেল অ্যাপ এ লগইন করতে হবে
  • এরপর অ্যাপ এ প্রবেশ করে হোম পেজে যেতে হবে
  • হোম পেজে গেলে আপনি  এসএমএস অপশনটি দেখতে পাবেন সেই অপশনটিতে ক্লিক করলে আপনি আপনার এসএমএসের বর্তমান অবস্থা সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

নির্দেশনা গুলো অনুসরণ করে আপনি খুব সহজেই আপনার এয়ারটেল সিমের এসএমএস চেক করতে পারবেন।

শেষ কথা 

অন্যান্য সকল সিম কোম্পানির মতোই এয়ারটেল তাদের প্রিয় গ্রাহকদের জন্য বিভিন্ন ধরনের এয়ারটেলের এসএমএস অফার দিয়ে থাকে এবং এই অফার গুলো দেখার জন্য একটি নির্দিষ্ট কোড দিয়ে থাকে । যেন গ্রাহকরা খুব সহজেই তাদের বর্তমান প্যাকেজগুলোর অবস্থা সম্পর্কে বিস্তারিত জানতে পারে এবং সতর্কতা অবলম্বন করতে পারেন।

 যেন সেই অফার গুলোর মেয়াদ শেষ না হয়ে যায় ।এবং আরো বিস্তারিত সম্পর্কে যেন সবসময় জেনে রাখতে পারে সেই জন্যই তাদের সুবিধার জন্য এয়ারটেল তাদের গ্রাহকদের নির্দিষ্ট কিছু কোড দিয়ে থাকে সেই অফার গুলো চেক করার জন্য।

Leave a Comment