এয়ারটেল মিনিট চেক করবেন কিভাবে?

আপনি যদি এয়ারটেল গ্রাহক হয়ে থাকেন এবং আপনি মিনিট কিনে থাকেন তাহলে আপনাকে অবশ্যই কিছু সময় পর পর কত মিনিট অবশিষ্ট আছে তা দেখার প্রয়োজন পড়ে। এই অবশিষ্ট মিনিট দেখার পদ্ধতি কেই মিনিট চেক বলে।

এয়ারটেল এ মিনিট চেক করার কোড কত? এয়ারটেল এ মিনিট চেক করার কোডটি হল *৬৬৬# । এই কোডটি ডায়াল করে আপনি খুব সহজে এয়ারটেল এ মিনিট চেক করতে পারবেন। 

আপনি যদি এয়ারটেল এ মিনিট চেক নিয়ে চিন্তিত থাকেন। এবং আপনি যদি এয়ারটেল এ মিনিট চেক করতে চান তাহলে এই পোস্টটি শুধু আপনার জন্যই। চলুন তাহলে আর দেরি না করে আমরা জেনে নেই কিভাবে আমরা এয়ারটেল এ মিনিট চেক করতে পারি।

এই পোস্টটি আপনি সম্পূর্ণ শেষ পর্যন্ত মন দিয়ে পড়লে আপনি খুব সহজেই আপনার এয়ারটেলের মিনিট চেক করতে পারবেন।খুব সহজে কিভাবে এয়ারটেলের  মিনিট চেক করবেন তা সম্পূর্ণ বর্ণনা নিচে স্টেপ বাই স্টেপ দেওয়া হলো।

কেন এয়ারটেলে মিনিট চেক করব?

আমাদের সাধারণত কিছু কারণে মিনিট চেক করার প্রয়োজন হয়ে থাকে। এই কারণ গুলোর মধ্যে কিছু গুরুত্বপূর্ণ কারণ নিচে দেওয়া হলঃ

  • আপনার ফোনে কি মিনিট এসেছে, তা জানতে 
  • আপনার ফোনে আর কত মিনিট অবশিষ্ট আছে তা জানতে 
  • আপনার মিনিটের মেয়াদ আর কতদিন অবশিষ্ট আছে তা জানতে 
  • মিনিট শেষ হয়েছে কিনা তা দেখতে 

সাধারণত গ্রাহকদের এই কয়েকটি কারণে জন্য এই মিনিট চেক করার প্রয়োজন হয় থাকে।

এয়ারটেল মিনিট চেক এর কোড কত? 

অন্যান্য সকল সিম কোম্পানির মতোই এয়ারটেলের ও একটি নির্দিষ্ট মিনিট চেক করার কোড রয়েছে। সেই মিনিট চেক করার কোডটি ডায়াল করে আপনি খুব সহজেই এয়ারটেলের মিনিট চেক করতে পারবেন।

এয়ারটেল এ মিনিট চেক করার কোডটি হল *৭৭৮*০# । 

এটি হলো এয়ারটেলের ২০২৩ সালের মিনিট চেক করার কোড। শুধুমাত্র এই কোডটি ব্যবহার করেই আপনি আপনার এয়ারটেল নাম্বারের মিনিট চেক করতে পারবেন।

এয়ারটেলের মিনিট চেক করার পদ্ধতি 

নিচের ধাপগুলো সঠিকভাবে অনুসরণ করলে আপনি খুব সহজে আপনার এয়ারটেলের মিনিট চেক করতে পারবেন। এয়ারটেল এ মিনিট চেক করার সহজ ধাপ গুলো হলোঃ

  1. প্রথমে আপনার ফোনের ডায়াল প্যাডে যান  
  2. এরপরে আপনার ফোনে মিনিট চেক *৭৭৮*০# কোডটি টাইপ করুন 
  3. এরপর আপনার এয়ারটেল নাম্বার হতে কোডটি ডায়াল করুন 

তাহলে আপনি আপনার মিনিটের বর্তমান অবস্থা এবং সকল ডিটেলস সম্পর্কে জানতে পারবেন। এভাবেই খুব সহজে আপনি আপনার এয়ারটেলের মিনিট চেক করতে পারবেন।

এয়ারটেল অ্যাপ এর মাধ্যমে মিনিট চেক করার পদ্ধতি 

কোড দিয়ে এয়ারটেল এর মিনিট চেক করার পাশাপাশি আপনি চাইলে সবচেয়ে সহজে এয়ারটেল এর মিনিট চেক করতে পারেন এয়ারটেল অ্যাপ ব্যবহার করে। যেই অ্যাপটির নাম দেওয়া হয়েছে মাই এয়ারটেল। এটি গ্রামীণফোনের মাই জিপি অ্যাপ এর মতই।

এই অ্যাপটি ব্যবহার করার মাধ্যমে আপনি চাইলে খুব সহজেই আপনার সিমে কত মিনিট ভয়েজ কল এভেলেবেল আছে সেটা চেক করতে পারবেন। এটার জন্য বিশেষ কোন পদ্ধতি অবলম্বন করতে হবে না। শুধুমাত্র আপনার এয়ারটেল নাম্বার দিয়ে অ্যাপটিতে লগইন করলেই অ্যাপের হোমপেজে আপনার মোবাইল ব্যালেন্স, ইন্টারনেট ব্যালেন, মিনিট ব্যালেন্স, এসএমএস ব্যালেন্স, চেক করতে পারবেন।

এছাড়াও এয়ারটেলের এই অ্যাপটিতে সকল সেবা প্রদান করে সিম কর্তৃপক্ষ। আপনি চাইলেই যে কোন অফার কেনা থেকে শুরু করে এয়ারটেলের সার্বিক সকল সেবা এই একটি অ্যাপ ব্যবহার করার মাধ্যমেই গ্রহণ করতে পারেন। অ্যাপ ডাউনলোড করতে চাইলে লিংকে ক্লিক করতে পারেন।

শেষ কথাঃ

আপনাদের প্রিয় এয়ারটেল সিম অপারেটর আপনাদের দৈনন্দিন কাজকে সহজ করে দিতে এবং আপনার সমস্যার কথা মাথায় রেখে খুব সহজে যেন এই মিনিট চেক করতে পারেন তার ব্যবস্থা করে রেখেছে। সুতরাং এখন খুব সহজেই আপনারা আপনাদের মিনিট চেক করতে পারবেন কোন সমস্যার সম্মুখীন হওয়া ছাড়াই। 

Leave a Comment