কিভাবে ফেসবুক ডাউনলোড করবেন?

আমরা জানি যে ফেসবুক হল একটি খুবই জনপ্রিয় এবং বহুল ব্যবহৃত সামাজিক যোগাযোগ মাধ্যম। এই ফেসবুকে ব্যবহার করার মাধ্যমে আমরা খুব সহজেই আমাদের পাশের এবং খুব কাছের বন্ধু-বান্ধব এবং আত্মীয়-স্বজনদের খোঁজখবর নিতে পারে এবং তাদের সকল তথ্য ও আদান প্রদান করতে পারি। আর এই কাজটি করার জন্য আমাদের একটি ফেসবুক অ্যাপ এর বা ফেসবুক অ্যাপ্লিকেশনের প্রয়োজন হয়ে থাকে।

ফেসবুক ডাউনলোড কি? যে পদ্ধতিগুলো অনুসরণ করা মাধ্যমে আমরা আমাদের মোবাইল ফোনের মধ্যে ফেসবুক অ্যাপ বা ফেসবুক অ্যাপ্লিকেশন টি ইন্সটল করে ব্যবহার করতে পারি সেই পদ্ধতি গুলোকে ফেসবুক ডাউনলোড করা বলে।

আপনি আর যদি ফেসবুকে অ্যাকাউন্ট বা ফেসবুকে অ্যাপ্লিকেশন না থাকে এবং আপনি চাচ্ছেন যে আপনি একটি ফেসবুক একাউন্ট খুলবেন এবং ফেসবুক ব্যবহার করবেন তাহলে এই পোস্টটি আপনার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ কারণে এই পোস্টটি আপনারা কিভাবে ফেসবুক অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করবেন তা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে।

ফেসবুক এপ্লিকেশন বলতে কি বুঝায়? 

আমরা আমাদের মোবাইল ফোনে বিভিন্ন ধরনের অ্যাপ্লিকেশন বা অ্যাপ ব্যবহার করে থাকি। ফেসবুক ও তেমনি একটি জনপ্রিয় এবং খুবই গুরুত্বপূর্ণ এবং ব্যবহারযোগ্য অ্যাপ।

অর্থাৎ আমরা বলতে পারি যে যে অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে আমরা ফেসবুকে বা সামাজিক যোগাযোগ মাধ্যমটি ব্যবহার করতে পারি তাকে সেটি হল ফেসবুক অ্যাপ্লিকেশন।

এই ফেসবুক অ্যাপ্লিকেশনটি আপনারা খুব সহজে কিভাবে ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন সে সম্পর্কে এই পোস্টে আলোচনা করা হবে। পোস্টে অবশ্যই আপনাদের শেষ দিকে পড়তে হবে তাহলে আপনারা খুব সহজেই ফেসবুকে ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন।

ফেসবুক ডাউনলোড দেওয়ার পদ্ধতি সমূহ 

জনপ্রিয় সাময়িক যোগাযোগ মাধ্যম facebook অ্যাপটি আমাদের খুবই গুরুত্বপূর্ণ এবং প্রতিনিয়ত ব্যবহারযোগ্য একটি অ্যাপ এই অ্যাপটি আমাদের সকলের ফোনে বা মোবাইলে থাকা অত্যন্ত জরুরী।

আপনার মোবাইলে যদি ফেসবুক একটি ইন্সটল করা না থাকে তাহলে আপনি নিচের পদ্ধতি গুলো অনুসরণ করার মাধ্যমে আপনি খুব সহজেই আপনার ফোনে ফেসবুক অ্যাপ্লিকেশনটি ইন্সটল ডাউনলোড করে নিতে পারবেন।

আপনি যদি আপনার মোবাইলে ফেসবুক অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করতে চান এবং তার ব্যবহার করতে চান তাহলে নিচে পদক্ষেপ গুলো অনুসরণ করতে হবে।

  • প্রথমে আপনাকে প্লে স্টোরে প্রবেশ করতে হবে।
  • এরপরে প্লে স্টোরে উপরের দিকে একটি সার্চ অপশন দেখতে পাবেন।
  • সেই সার্চ অপশনে গিয়ে ফেসবুক লিখে সার্চ করতে হবে।
  • তাহলে আপনার সামনে ফেসবুক অ্যাপ্লিকেশনটি শো করবে।
  • এবার ইনস্টল নামক অপশনটিতে ক্লিক করলে ডাউনলোড শুরু হবে।
  • ডাউনলোড করা হয়ে গেলে যদি এ অ্যাপটি অটোমেটিকাল ইনস্টল হয় তাহলে আর কিছু করার প্রয়োজন নেই আর যদি ইন্সটল না হয় তাহলে আপনাকে ইন্সটল করে নিতে হবে।
  • আপনার মোবাইলে ফেসবুক অ্যাপ্লিকেশন ইন্সটল হয়ে গেলে এখন এটি আপনি খুব সহজে ব্যবহার করতে পারবেন।

ওপরে বর্ণিত সহজ উপায় গুলো অনুসরণ করার মাধ্যমে আপনি খুব সহজেই আপনার মোবাইল ফোনে ফেসবুকে অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করে ইন্সটল করে তা ব্যবহার করতে পারবেন কোন সমস্যা সম্মুখীন হওয়া ছাড়াই।

শেষ কথা 

ফেসবুকে এত কিছু একটি খুবই জনপ্রিয় এবং আমাদের নিত্য প্রয়োজনীয় একটি অ্যাপ্লিকেশন এই অ্যাপ্লিকেশন টি ব্যবহার করার মাধ্যমে আমরা অনেক গুরুত্বপূর্ণ কাজ করে থাকি এবং তথ্য আদান প্রদান করে থাকি আমাদের কাছের এবং আত্মীয়-স্বজন এবং বন্ধু-বান্ধবদের সাথে।

এ কারণে আমাদের সকলের প্রয়োজন আমাদের সকলের মোবাইল ফোনে এই অ্যাপ্লিকেশনটি থাকা অত্যন্ত জরুরী। যদি আপনার মোবাইলে ফোনে এয়ারটেল না থাকে তাহলে উপরে দেওয়া পদ্ধতি অনুসরণ করে আপনি অবশ্যই এই অ্যাপ্লিকেশনটি আপনার ফোনে ইন্সটল করে নিবেন।

আপনি যদি আমার পোস্টে পড়ে থাকেন তাহলে অবশ্যই আপনাকে অনেক ধন্যবাদ ও শুভকামনা রইল।

Leave a Comment