কিভাবে ফেসবুক প্রোফাইল পিকচার যুক্ত করবেন?

আমরা সকলেই জানি যে ফেসবুকে একটি জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম্ এটির মাধ্যমে আমরা খুব সহজেই একে অপরের সাথে যোগাযোগ করতে পারে এবং সকল ধরনের পূরণ করতে পারি। এবং আমাদের এই তথ্যাদান প্রধান এবং যোগাযোগের জন্য ফেসবুকে অ্যাকাউন্ট থাকা অত্যন্ত জরুরী। আর ফেসবুকের এই অ্যাকাউন্টের মাধ্যমে কোন ব্যক্তিকে নির্দিষ্ট করে চেনার জন্য তার অবশ্যই একটি প্রোফাইল পিকচার থাকা জরুরী।

ফেসবুক প্রোফাইল পিকচার কি? facebook করতে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রত্যেকেরই একটি একাউন্ট থাকে এই একাউন্টে সকলের একটি প্রোফাইল থাকে। এই প্রোফাইলে নিজের ছবি যুক্ত করার প্রয়োজন হয়ে থাকে। এই ছবিকেই প্রোফাইল পিকচার বলে।

আপনি কিভাবে খুব সহজেই আপনার এই ফেসবুক একাউন্টের প্রোফাইলে প্রোফাইল পিকচার অর্থাৎ নিজের ছবি বা অন্য কোন ধরনের ছবি যুক্ত করবেন তা সম্পর্কে জানতে হলে এই পোস্টে আপনাকে সম্পূর্ণ শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়তে হবে।

ফেসবুক প্রোফাইল বলতে কি বোঝায়? 

ফেসবুক অর্থাৎ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রত্যেকের একটি নির্দিষ্ট এবং ইউনিক বা আলাদা আলাদা একাউন্ট থেকে থাকে। এই ফেসবুক অ্যাকাউন্ট কেই মূলত ফেসবুক প্রোফাইল বলা হয়।

এই ফেসবুক প্রোফাইলের মধ্যে সেই ব্যক্তি সকল তথ্য এবং সকল বিষয় সম্পর্কে বিস্তারিত দেওয়া থাকে। একজন ব্যক্তির প্রোফাইল হতে তার সম্পর্কে জানা যায় সে কি করে বা তার বয়স কত সে মেয়ে না ছেলে এসব সম্পর্কে সকল তথ্য জানা যায়।

ফেসবুক প্রোফাইলের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ অংশ হলো ফেসবুক প্রোফাইল পিকচার অত্যন্ত ফেসবুকে একটি ছবি যুক্ত করা যেটির মাধ্যমে সেই ব্যক্তিকে চেনা বা জানা যায়। আপনি কিভাবে আপনার প্রোফাইল পিক যুক্ত করবেন আপনার ফেসবুক একাউন্টে সেই সম্পর্কে আজকে বিস্তারিত আলোচনা করব এই পোস্টে।

ফেসবুক প্রোফাইল পিকচার যুক্ত করার পদ্ধতি সমূহ 

ফেসবুক প্রোফাইলে ফেসবুক প্রোফাইল পিকচার যুক্ত করা অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়। সকলের উচিত তার কে নির্দিষ্ট করে চেনার জন্য তার প্রোফাইলে একটি প্রোফাইল পিকচার যুক্ত করা।

আপনি যদি না জেনে থাকেন কীভাবে এই ফেসবুক প্রোফাইল পিকচার যুক্ত করতে হয় তাহলে নিচের পদ্ধতি অনুসরণ করার মাধ্যমে আপনি খুব সহজেই আপনার ফেসবুকের প্রোফাইল পিকচারে যুক্ত করতে পারবেন।

ফেসবুকে প্রোফাইল পিকচার যুক্ত করার পদ্ধতি গুলো হলোঃ

  • প্রথমে আপনাকে আপনার ফেসবুকে একাউন্টে প্রবেশ করতে হবে।
  • এরপরে আপনাকে আপনার প্রোফাইলে অপশনে ক্লিক করে প্রোফাইলে প্রবেশ করতে হবে।
  • প্রোফাইলে প্রবেশ করলে প্রথমে উপরের দিকে আপনি প্রোফাইল পিকচার নামক একটি অপশন দেখতে পাবেন সেখানে ক্লিক করতে হবে।
  • প্রোফাইল পিকচার অপশন এ ক্লিক করলে আপনি আপলোড ফটো নামক একটি অপশন দেখতে পাবেন।
  • আপলোড ফটো বা আপলোড পিকচার অপশন এ ক্লিক করে আপনি আপনার ডিভাইস হতে নির্দিষ্ট ছবি সিলেক্ট করে যুক্ত করতে পারবেন।
  •  নির্দিষ্ট ছবি সিলেক্ট করা হলে ছবিটি পজিশন মত বসিয়ে নিয়ে আপলোড অপশন এ ক্লিক করলেই ছবিটি আপনার প্রোফাইলে আপলোড হয়ে যাবে বা যুক্ত হয়ে যাবে।

এভাবেই ওপরের ধাপ গুলো অনুসরণ করার মাধ্যমে আপনি খুব সহজেই আপনার পছন্দীয় প্রোফাইল ছবি আপলোড করতে পারবেন আপনার ফেসবুক প্রোফাইলে।

শেষ কথা 

একজন ফেসবুকে ব্যবহারকারীর জন্য তার ফেসবুক প্রোফাইল পিকচার খুবই গুরুত্বপূর্ণ একটি জিনিস কারণ সেটি মাধ্যমে তাকে তাকে চেনা বা জানা যায়। এছাড়াও প্রোফাইল পিকচারের মাধ্যমে একটি ফেসবুক প্রোফাইল অ্যাকাউন্টে অত্যন্ত আকর্ষণীয় এবং সুন্দর করে তোলা সম্ভব।

আপনি যদি আপনার প্রোফাইল পিকচার আপলোড করতে চান তাহলে উপরে পড়তে আপনাকে সম্পূর্ণ মনোযোগ দিয়ে পড়তে হবে তাহলে আপনি কি সহজে আপনার ফেসবুক প্রোফাইল পিকচার আপলোড বা যুক্ত করতে পারবেন।

আপনি যদি আমাদের উপরের পোস্ট এ পড়ে থাকেন তাহলে আপনাকে আন্তরিকভাবে ধন্যবাদ।

Leave a Comment