কেন ফেসবুক লগইন করবেন? 

বর্তমানে এই আধুনিক যুগে ফেসবুক অর্থাৎ সামাজিক যোগাযোগ মাধ্যম আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ একটি সাইট। এই ফেসবুকের মাধ্যমে আমরা আমাদের সকল ধরনের তথ্য আদান-প্রদান এবং খোঁজখবর নিতে পারি আমাদের আশেপাশের মানুষ এবং আত্মীয়-স্বজন বন্ধু-বান্ধবদের সাথে। আর আমাদের ফেসবুক একাউন্ট খোলার জন্য কিছু নিয়ম অবশ্যই মেনে চলতে হয়।

ফেসবুক লগইন কি? ফেসবুকের মধ্যে আপনি যে উপায়ে আপনার ফেসবুক একাউন্টে দিয়ে প্রবেশ করে আপনার বন্ধুদের সাথে এবং আত্মস্বজনদের সাথে আপনার সকল তথ্য আদান প্রদান করতে পারেন এবং যোগাযোগ করতে পারেন সেই পদ্ধতিকেই ফেসবুক লগইন বলা হয়।

আপনি যদি ফেসবুক অর্থাৎ জনপ্রিয় যোগাযোগের মাধ্যম দিয়ে লগইন কিভাবে করতে হয় না জেনে থাকেন এবং আপনি যদি লগইন করতে চান তাহলে এই পোস্টটি আপনার অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে। পোস্টটি সম্পূর্ণ মনোযোগ দিয়ে পড়ুন।

ফেসবুক কি? 

বর্তমানের এই ইন্টারনেটের যুগে এবং আধুনিক যুগে আমরা ঘরে বসে এই অন্যের সাথে যোগাযোগ করতে চাই এবং তা করা খুবই সহজ। আর এই একে অন্যের সাথে যোগাযোগ করার জন্য কিছু মাধ্যম রয়েছে এগুলো কি সামাজিক যোগাযোগ মাধ্যম বলা হয়।

পৃথিবীতে যত ধরনের সামাজিক যোগাযোগ মাধ্যম রয়েছে তার মধ্যে অন্যতম এবং খুবই জনপ্রিয় একটি সামাজিক যোগাযোগ মাধ্যম হলো ফেসবুক। এই ফেসবুকের মাধ্যমে আপনি খুব সহজে এবং খুবই সাধারণ ভাবে আপনি আপনার বন্ধু বান্ধবের সাথে পরিচয় এবং খোঁজখবর নিতে পারবেন।

ফেসবুক আবিষ্কৃত হয় ২০০৪ সালে। ফেসবুক আবিষ্কার করেন মার্ক জুকারবার্গ ফেসবুক আবিষ্কারের পর থেকে এটির ব্যবহারকারীর সংখ্যা দিন দিন বেড়ে চলেছে এবং জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করছে। এর অন্যতম কারণ হলো এর সহজলভ্যতা এবং এটি ব্যবহারের পদ্ধতি এর সহজতার কারণ।

আপনার যদি এই ফেসবুক একাউন্ট না থেকে থাকে এবং আপনি তার ব্যবহার করতেন তাহলে তা কিভাবে লগইন করবেন সেই সম্পর্কে জানতে চাইলে এই পোস্টটি শেষ পর্যন্ত সম্পন্ন মনোযোগ দিয়ে পড়তে হবে এই পোস্টে আমি আলোচনা করব কিভাবে আপনি আপনার ফেসবুক একাউন্টে লগইন করে তা ব্যবহার করতে পারবেন। তাহলে আর দেরি না করে চলুন শুরু করা যাক।

ফেসবুক লগইন করার পদ্ধতি সমূহ 

আপনার যদি  কোন ফেসবুক একাউন্ট বা ফেসবুক প্রোফাইল থাকে এবং আপনি তা লগইন করতে চান তাহলে এই পোস্ট টি তে তার সম্পর্কে আলোচনা করা হবে সম্পূর্ণটি মনোযোগ দিয়ে পড়তে হবে আপনাকে।

নিচে ফেসবুক একাউন্টে লগইন করার কিছু সহজ পদ্ধতি দেওয়া হলঃ 

  • প্রথমে আপনাকে ফেসবুকে অ্যাপটি ওপেন করে নিতে হবে।
  • এরপরে আপনি সেখানে লগইন অপশন দেখতে পাবেন।
  • সেই লগ ইন অফ ফোনে আপনাকে ক্লিক করতে হবে।
  • লগ ইন অপশনে ক্লিক করার পরে আপনাকে দুটি বক্স দেখানো হবে।
  • প্রথম বক্সে আপনাকে আপনার মোবাইল নাম্বার অথবা যে ইমেইল একাউন্ট দিয়ে ফেসবুক অ্যাকাউন্টটি খুলেছিলেন সেই ফেসবুক অ্যাকাউন্টের ব্যবহারকৃত ইমেইল একাউন্টটি দিতে হবে।
  • এরপরে আপনাকে আপনার ফেসবুকে ব্যবহৃত পাসওয়ার্ড টি নিচের বক্সে দিতে হবে ।
  • আপনার মোবাইল নাম্বার বা ইমেইল একাউন্ট এবং পাসওয়ার্ডটি দেওয়ার পরে লগইন অপশনে ক্লিক করতে হবে।
  • লগিন আসলে ক্লিক করলেই আপনি আপনার ফেসবুক একাউন্টে লগইন করে নিতে পারবেন এবং তা ব্যবহার করতে পারবেন।

উপরে বর্ণিত সহজ উপায় গুলো অনুসরণ করার মাধ্যমে আপনি খুব সহজেই আপনার প্রোফাইল বা ফেসবুক অ্যাকাউন্ট টি লগইন করে ব্যবহার করতে পারবেন কোন ধরনের সমস্যার সম্মুখীন হওয়া ছাড়াই।

শেষ কথা 

ফেসবুক বর্তমান যুগে সকল মানুষের কাছে খুবই জনপ্রিয় একটি সামাজিক যোগাযোগ মাধ্যমের প্ল্যাটফর্ম। পুরোনো কোনো কারণ হলো এটি ব্যবহার খুবই সহজ এবং এটি এর মাধ্যমে খুবই সহজে একে অন্যের সাথে যোগাযোগ এবং মেয়েকে অন্যের খোঁজখবর নিতে পারে।

এজন্য এই সহজে প্ল্যাটফর্মে আপনি খুব সহজেই অন্যের বা বন্ধু-বান্ধবদের খোঁজখবর নিতে চাইলে আপনার অবশ্যই একটি ফেসবুক একাউন্টে থাকা দরকার এবং এটি কিভাবে লগইন করতে হয় তা জানা অবশ্যই দরকার।

আর ফেসবুক একাউন্ট লগইন করার উপায় সম্পর্কে উপরে পোস্টটি আমি বর্ণনা করেছি পোস্টটি সম্পন্ন মনোযোগ দিয়ে পড়লে আপনি খুব সহজেই তা লগইন করতে পারবেন এবং তা ব্যবহার করতে পারবেন।

আপনি যদি মনোযোগ দিয়ে সম্পূর্ণ পোস্টটি পড়ে থাকেন তাহলে আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

Leave a Comment