গ্রামীণফোন অভিযোগ কেন্দ্র ২০২৩

গ্রামীণফোন সিম ব্যবহার করতে গিয়ে কাস্টমারদের অনেক সময় অনেক ধরনের সমস্যার সম্মুখীন হতে হয়।আমাদের দেশের বেশিরভাগ মানুষ মোবাইল ফোন ব্যবহারে অভিজ্ঞ না। অন্য সব দেশের তুলনায় আমাদের দেশের মানুষের এই কম অভিজ্ঞ হওয়ার কারণে, তাদের সিম সংক্রান্ত অসুবিধায় বেশি ভুগতে হয়।

গ্রামীণফোনের অভিযোগ কেন্দ্র কি? যে নির্দিষ্ট কেন্দ্রে গ্রামীণফোনের কাস্টমাররা তাদের সকল অসুবিধার অভিযোগ করতে পারে, সেটিই হলো গ্রামীনফোনের অভিযোগ কেন্দ্র। 

অন্যান্য সিম কোম্পানি গুলোর মতই গ্রামীণফোন তাদের কাস্টমারদের এসব সমস্যা থেকে সাহায্যের জন্য জেলা এবং উপজেলায় উপজেলায় সাহায্য কেন্দ্র স্থাপন করেছে। তারা সার্বক্ষণিক কাস্টমারদের সাহায্যের জন্য নিয়োজিত থাকে।

গ্রামীণফোন অভিযোগ কেন্দ্র কি এবং কিভাবে আপনি এখানে যোগাযোগ করবেন এবং সাহায্য পেতে পারেন কিভাবে তা সম্পর্কে নিচে আমরা বিস্তারিত জানব।

গ্রামীণফোন অভিযোগ কেন্দ্র কি? 

গ্রামীণফোন তাদের কাস্টমারদের সাহায্যের জন্য জেলায় জেলায় এবং উপজেলায় সাহায্য কেন্দ্র বা কাস্টমার সার্ভিস স্থাপন করেছে, সেটিই গ্রামীনফোনের অভিযোগ কেন্দ্র।এই কেন্দ্র থেকে আপনি আপনার সিম বিষয়ের সকল সমস্যার সমাধান পেতে পারেন খুব সহজেই।

গ্রামীণফোন অভিযোগ কেন্দ্রে অভিযোগ করার প্রক্রিয়াঃ

মূলত দুটি প্রক্রিয়ায় গ্রামীণফোন অভিযোগ কেন্দ্রে অভিযোগ করা যায়।প্রক্রিয়াগুলো কি কি এবং কিভাবে সেগুলোর মাধ্যমে অভিযোগ করবেন তা নিচে বিস্তারিত দেখানো হলো।

  1. ঘরে বসে কাস্টমার কেয়ার নাম্বার এর মাধ্যমে  
  2. সরাসরি অভিযোগ কেন্দ্রে গিয়ে অভিযোগ 

গ্রামীনফোনে কাস্টমার কেয়ারে সরাসরি কথা বলার নিয়মঃ 

বিভিন্ন পদ্ধতিতে গ্রামীণফোনের কাস্টমার কেয়ারের সাথে সরাসরি কথা বলা যায়। গ্রামীনফোনের কাস্টমার কেয়ারের সাথে সরাসরি কথা বলার কিছু নিয়ম সম্পর্কে নিচে দেওয়া হলঃ

  • গ্রামীনফোনের কাস্টমার কেয়ারে সরাসরি কল করে কথা বলা 
  • লাইভ চ্যাটের মাধ্যমে কথা বলা 
  • ফেসবুক পেজের মাধ্যমে কথা বলা 
  • অভিযোগ নাম্বারে কল করা 
  • গ্রামীণফোন হেল্পলাইন নাম্বারে সরাসরি কথা বলা 
  • ই-মেইলের মাধ্যমে 

কাস্টমার কেয়ারের সরাসরি কল করার নিয়মঃ

কাস্টমার কেয়ার নাম্বার এর মাধ্যমে অভিযোগ করার জন্য কিছু ধাপ অবলম্বন করতে হবে যা নিচে দেওয়া হল। প্রথমে আপনাকে গ্রামীণফোনের কাস্টমার কেয়ার নাম্বার সম্পর্কে জানতে হবে।

গ্রামীনফোনের কাস্টমার কেয়ার নাম্বারঃ

গ্রামীণফোনের কাস্টমার কেয়ার নাম্বার হল ১২১। কিন্তু আপনি ইচ্ছা করলে সরাসরি এই ১২১ নাম্বারে কল দিয়ে কথা বলতে পারবেন না। সরাসরি কথা বলার জন্য আপনাকে কিছু ধাপ অবলম্বন করতে হবে। সে ধাপগুলো সম্পর্কে নিচে আলোচনা করা হলোঃ

  • প্রথমে আপনাকে আপনার গ্রামীণফোন নাম্বার থেকে ১২১ ডায়াল করতে হবে।
  • তারপর আপনাকে কিছু ভয়েস শোনানো  হবে এবং সেখানে আপনাকে নির্দিষ্ট বাটন চাপতে বলা হবে।সেখানে আপনি ৬ বাটন চাপ দেবেন।
  • তারা আপনাকে তাদের সাথে সরাসরি কথা বলার জন্য ৬ বাটন চাপতে বলবে এবং তখনই ৬ বাটনটি চাপবেন। এতে করে আপনি তাদের সাথে সরাসরি কানেক্ট হয়ে যাবেন। এবং তাদের কথা সরাসরি শুনতে পারবেন এবং তাদের সাথে কথা বলতে পারবেন।

৬ বাটন চাপার কিছুক্ষণের মধ্যেই আপনার সাথে একজন গ্রামীণফোন প্রতিনিধি আপনার সাথে কথা বলবে। সেই গ্রামীণফোন কাস্টমার প্রতিনিধিকে আপনার সমস্যা সম্পর্কে জানাবেন। তাহলে তারা আপনার সমস্যাটি সমাধান করে দেবে। এভাবে খুব সহজেই আপনি আপনার সমস্যাটি সমাধান করে নিতে পারবেন কাস্টমার কেয়ার নাম্বার এর মাধ্যমে।

গ্রামীণফোন অভিযোগ জানানোর নাম্বারঃ

গ্রামীনফোনে অভিযোগ জানার জন্য একটি নির্দিষ্ট নাম্বার ব্যবহার করা হয়। এই নাম্বারটি হল ১৫৮। আপনি আপনার গ্রামীণফোন নাম্বার হতে এই নাম্বারে কল করে আপনার অভিযোগ জানাতে পারেন। এই নাম্বারে আপনি ফ্রিতে কথা বলতে পারবেন। 

গ্রামীণফোন হেল্পলাইন নাম্বারঃ

এগুলো ছাড়াও আপনারা, সরাসরি গ্রামীণফোন হেল্পলাইন নাম্বারে কল দিয়ে কথা বলতে পারেন এবং আপনাদের অভিযোগ জানাতে পারেন। নিচে গ্রামীণফোনের হেল্পলাইন নাম্বার গুলো দেওয়া হল,

  • ফোন : +৮৮-০২-২২২২৮২৯৯০
  • ০১৭৯৯৮৮২৯৯০
  • ফ্লাক্স :+৮৮-০২-৮৪১৬০২৬

এগুলাই হচ্ছে গ্রামীণফোনের হেল্পলাইন নাম্বার। এই নাম্বার গুলোর মাধ্যমে আপনি যে কোন সময় কল করে অভিযোগ ও বিভিন্ন তথ্য জানতে পারবেন।

শেষ কথাঃ

ডিজিটাল এই যুগে এখন আর কোন কিছুই সমস্যা না। এখন আর কোন সমস্যার জন্য কোন চিন্তা করা লাগেনা। ঘরে বসে খুব সহজেই সকল সমস্যার সমাধান করা যায়। ঠিক সেই ভাবে গ্রামীণফোনের কাস্টমার কেয়ারের মাধ্যমে গ্রামীণফোনের সকল ধরনের সমস্যার সমাধান করা যায় খুব সহজেই এবং কম সময়ের মাধ্যমে। গ্রামীনফোনের এসব সুযোগ সুবিধার কারণে কাস্টমারদের জীবন আরো সহজ হয়েছে। 

Leave a Comment