গ্রামীণফোন স্পেশাল নাম্বার ২০২৩

গ্রামীনের স্পেশাল নাম্বার কি? গ্রামীনের যে সকল নাম্বার নিজের ইচ্ছামত সংখ্যা বসিয়ে নেওয়া যায় সেগুলো হল গ্রামীনের স্পেশাল নাম্বার। এই নাম্বার গুলোতে প্রথম পাঁচটি সিরিজ নাম্বার গ্রামীণফোন সিম কোম্পানি ইচ্ছেমতো দিয়ে থাকে এবং বাকি ছয়টি ডিজিট নাম্বার কাস্টমাররা নিজের ইচ্ছামত বসিয়ে নিতে পারে। একেই গ্রামিনের স্পেশাল নাম্বার বলা হয়।

আপনি যদি গ্রামীনের একটি স্পেশাল নাম্বার কিনতে ইচ্ছুক হয়ে থাকেন এবং আপনার এই সম্বন্ধে কোন ধারণার তাকে এবং কিভাবে এটি কিনতে হয় আপনি তা না জেনে থাকেন ।তাহলে এই পোস্টটি সম্পূর্ণ শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়লে আপনি খুব সহজেই তা জানতে পারবেন ।এবং এই ধরনের সিম আপনি খুব সহজেই কিনতে  পারবেন। তাহলে আর দেরি না করে চলুন শুরু করা যাক আমি স্পেশাল নাম্বার সম্বন্ধে বিস্তারিত আলোচনা।

গ্রামীণফোনের স্পেশাল নাম্বার বলতে কি বুঝায়? 

গ্রামীনফোনের সাধারণ নাম্বারে কাস্টমাররা নিজের ইচ্ছামতো নাম্বার ডিজিটাল সাজিয়ে নিতে পারেনা ।সেক্ষেত্রে গ্রামীন সিম কোম্পানি তাদের যে ধরনের নাম্বার দিয়ে থাকে সে ধরনের নাম্বারে তাদেরকে ব্যবহার করতে হয় এক্ষেত্রে কোন নাম্বার বা ডিজিট কাস্টমাইজ করা যায় না। কিন্তু একজন গ্রামীণ কাস্টমার বা গ্রাহক যদি নিজের ইচ্ছে মত নাম্বার বসিয়ে তার নাম্বার সাজাতে চায় তাহলে তাকে এই গ্রামীণের স্পেশাল নাম্বার বিশিষ্ট সিম কিনতে হবে।

গ্রামীনের স্পেশাল নাম্বার আসলে একটি এমন ধরনের সিম যেখানে গ্রামীণ সিম কোম্পানি প্রথম পাঁচ ডিজিটের একটি সিরিজ দিয়ে তারা নির্ধারণ করে দিয়ে থাকে এবং পরবর্তী ছয় ডিজিট কাস্টমাররা নিজের ইচ্ছামতো সাজিয়ে নিজের পছন্দ মত নাম্বার বসিয়ে নিতে পারে ।এ ধরনের সিম কেই প্রধানত গ্রামীনের স্পেশাল নাম্বার বলা হয় ।এই নাম্বার গুলো খুবই জনপ্রিয় কারণে এই নাম্বারগুলো তে নিজের ইচ্ছামত ডিজিট বা সংখ্যা বসানো যায়। যেহেতু এই ধরনের সিমে কাস্টমাররা তাদের ইচ্ছামতো এবং সহজ নাম্বার গুলো এবং প্রিয় নাম্বারগুলো বসিয়ে নিতে পারে এজন্য এই নাম্বার গুলো বা এই সিমগুলো গ্রাহকদের কাছে অনেক পছন্দের একটি নাম্বার বা সিম।

এক্ষেত্রে গ্রামীন সিম কোম্পানির প্রথম পাঁচটি নাম্বার তাদের ইচ্ছামত দিবে এবং পরবর্তী ছয়টি নাম্বার গ্রামীণ গ্রাহকরা নিজের ইচ্ছামত বসিয়ে নিতে পারবেন।

তবে এই এক্ষেত্রে এটা জেনে রাখা অবশ্যই প্রয়োজনীয় যে সাধারণ সিমের তুলনায় গ্রামীনের স্পেশাল নাম্বার বিশিষ্ট সিম গুলোর মূল্য একটু বেশি হয়ে থাকে ।কারণ এই সিমগুলোতে  কাস্টমাররা নিজের ইচ্ছামত নাম্বার বসিয়ে নিতে পারে এবং এর চাহিদা অনেক বেশি হয়ে থাকে। এ কারণেই এই নাম্বারটির মূল্য তুলনামূলক একটু বেশি হয়ে থাকে।

এজন্য আপনি এই সিম কেনার আগে অবশ্যই কাস্টমার কেয়ারে বা সিম রিপ্লেসমেন্ট অথবা সিম রেজিস্ট্রেশনের দোকানে খোঁজ নিবেন বা যোগাযোগ করে নেবেন যে এই সিমের বর্তমান বাজার মূল্য কত ? তাহলে আপনার কাছে এই সিম টি কিন তে সহজ হবে এবং আপনি কোন সমস্যার সম্মুখীন হওয়া ছাড়াই কিন তে পারবেন।

গ্রামীণফোন স্পেশাল নাম্বার কেনার পদ্ধতি সমূহ 

আপনি যদি আপনার ইচ্ছেমতো নাম্বার বসিয়ে আপনার নিজস্ব নাম্বার বানাতে চান তাহলে আপনাকে কিছু পদ্ধতি অবলম্বন করতে হবে এই গ্রামিনের স্পেশাল নাম্বার নেওয়ার ।জন্য নিচে এ সকল পদ্ধতি গুলো বিস্তারিত দেওয়া হল

  1. প্রথমে আপনাকে নিকটস্থ কাস্টমার কেয়ার অর্থাৎ কাস্টমার সার্ভিসে যেতে হবে বা যেসব দোকানে সিম রেজিস্ট্রেশন করে সেসব দোকানে যেতে হবে।
  2. যাওয়ার সময় অবশ্যই কিছু কাগজ পাতিল নিয়ে যেতে হবে যেমন আপনার ছবি এবং আপনার ভোটার আইডি কার্ড।
  3. এই সফল না কাগজ পাতি আপনি সঙ্গে নিয়ে গেলে আপনাকে তারা নাম্বার পছন্দ করতে বলবে এবং আপনি নিজের পছন্দ মত নাম্বার দিয়ে আপনার সিমটি নিতে পারবেন।

উপরে বর্ণিত পদ্ধতির অনুসরণ করার মাধ্যমে আপনি খুব সহজেই এই গ্রামিনের স্পেশাল নাম্বার নিতে পারবেন এবং তা ব্যবহার করতে পারবেন। 

শেষ কথা 

গ্রামীনের স্পেশাল নাম্বার একটি খুবই জনপ্রিয় নাম্বার সিস্টেম বা সিম কারণ এই সিম গুলোতে গ্রাহকরা তাদের নিজের পছন্দমত ডিজিট বা সংখ্যা বা নাম্বার বসিয়ে নিজের নাম্বার বানিয়ে নিতে পারেন এজন্যই এই নাম্বারটা সকল গ্রাহকের কাছে অত্যন্ত প্রিয় একটি নাম্বার বাস সিম।

সকল গ্রাহকই চায় তার নিজের পছন্দমত একটি নাম্বার তার নিজের থাকুক সে যে নাম্বারটি পছন্দ করে এবং তার কাছে যে নাম্বারটি সহজ মনে হয় এমন একটি নাম্বার তারা হোক এই জন্য তারা এই গ্রামীণের স্পেশাল নাম্বার দিয়ে নিতে পারেন কারণ এই নাম্বারে তার নিজের মত কাস্টমার নিজের মত নাম্বার বসিয়ে নিজের নাম্বারটি বানিয়ে নিতে পারেন। এজন্যই গ্রামীনের স্পেশাল নাম্বারটি এতটা জনপ্রিয়তা লাভ করতে পেরেছে।

পরিশেষে বলতে পারি যে আপনি যদি আপনার পছন্দমত নাম্বার বানিয়ে নিতে চান অর্থাৎ আপনি যদি গ্রামীনের স্পেশাল নাম্বারটি নিতে চান তাহলে উপরের পোস্টটি সম্পূর্ণ মনোযোগ দিয়ে পড়লে আপনি খুব সহজেই তা নিতে পারবেন কোন ধরনের সমস্যার সম্মুখীন হওয়া ছাড়াই।

Leave a Comment