গ্রামীন এমবি অফার দেখার কোড  ২০২৩

গ্রামীনের এমবি অফার দেখার কোড কত? সকল সিম কোম্পানির মতোই গ্রামীনের একটি নির্দিষ্ট এমবি অফার দেখার কোড রয়েছে। গ্রামিনের এমবি অফার দেখার কোড টি হল *১২১# । এই কোডটি ডায়াল করার মাধ্যমে আপনি গ্রামীনের সকল ধরনের অফার সম্বন্ধে বিস্তারিত জানতে পারবেন ।এখানে অপশন বাই অপশন বিভিন্ন ধরনের অফার সম্বন্ধে দেওয়া রয়েছে। আপনার যে অফারটি প্রয়োজন এখান থেকে দেখে নিতে পারবেন। 

আপনি যদি গ্রামিনের  নিয়মিত গ্রাহক হয়ে থাকেন এবং আপনি যদি নিয়মিতই গ্রামীনের অফার গুলো সম্পর্কে জানতে চান ।তাহলে আপনাকে এই পোস্টটি সম্পূর্ণ মনোযোগ দিয়ে পড়তে হবে ।তাহলে আপনি খুব সহজেই গ্রামীনে সকল ধরনের অফার সম্বন্ধে সহজেই জানতে পারবেন। তবে আর দেরি না করে চলুন শুরু করা যাক কিভাবে আপনি খুব সহজে গ্রামীনের এমবি অফার গুলো দেখতে পারবেন এবং এ সম্পর্কে জানতে পারবেন তার বিস্তারিত আলোচনা।

গ্রামীনের এমবি অফার দেখার কোড বলতে কি বুঝায় 

গ্রামীনের এমবি অফার বিভিন্ন ভাবে দেখা যেতে পারে ।এর মধ্যে একটি খুবই সহজ এবং জনপ্রিয় উপায় হল নির্দিষ্ট একটি কোড ডায়াল করার মাধ্যমে গ্রামীনের অফার গুলো সম্বন্ধে জানার উপায় ।এটি সাধারণত সকল ধরনের গ্রাহকরা ব্যবহার করে থাকে তাদের গ্রামীন সিমের এমবি অফার দেখার জন্য। 

*১২১# কোড টি হলো গ্রামীনের এমবি অফার সহ বিভিন্ন ধরনের অফার দেখার একটি সাধারণ কোড। আপনি এই কোডটি ডায়াল করার মাধ্যমে আপনার সিমের সকল ধরনের অফার একসাথে দেখতে পাবেন এবং এখান থেকে সেই অফার গুলো নিতেও পারবেন। এইভাবে একটি নির্দিষ্ট কোড ডায়াল করার মাধ্যমে কোন সিমের এক্ষেত্রে গ্রামীন সিমেররা ইন্টারনেট বা এমবি অফার দেখার পদ্ধতি কি গ্রামীন এমবি অফার দেখার কোড বলে হয়ে থাকে। নিচে এই  সম্বন্ধে বিস্তারিত জানব।

গ্রামীনের এমবি অফার দেখার পদ্ধতি সমূহ  

বিভিন্ন উপায় বা পদ্ধতিতে গ্রামিনের এমবি অফার দেখা যায়।

 সেই পদ্ধতি গুলো নিচে দেওয়া হল

  • নির্দিষ্ট একটি কোড ডায়াল করার মাধ্যমে
  • মাই জিপি অ্যাপের মাধ্যমে

এই পদ্ধতি গুলোর মাধ্যমে প্রধানত খুব সহজেই এই গ্রামিনের এমবি অফার দেখা যায় ।নিচে এই উপায় গুলোর বিষয়ে আলোচনা করা হলো।

নির্দিষ্ট একটি কোড ডায়াল করার মাধ্যমে গ্রামীনের এমবি অফার দেখার পদ্ধতি 

কোন গ্রাহক যদি তার গ্রামিনের এমবি অফার একটি নির্দিষ্ট কোড ডায়াল করার মাধ্যমে দেখতে চান তাহলে নিচের নির্দেশনা গুলো অনুসরণ করতে হবে। তাহলে খুব সহজে নির্দিষ্ট কোন ডায়াল করার মাধ্যমে আপনি আপনার গ্রামীন সিমের বর্তমান এমবি অফার সম্বন্ধে জানতে পারবেন।

  • প্রথমে আপনাকে আপনার ফোনের ডায়াল প্যাড টি ওপেন করতে হবে।
  • এরপরে আপনার ডায়াল প্যাডে *১২১# কোডটি টাইপ করতে হবে।
  • এরপর আপনার গ্রামীন সিম হতে উক্ত  টাইপ কি তো কোডটি ডায়াল করতে হবে।
  • তাহলে আপনি সেখানে বিভিন্ন ধরনের অফার এবং বিভিন্ন অপশন দেখতে পাবেন সেখান থেকে আপনি আপনার এমবি অফারের অপশনটি সিলেক্ট করার মাধ্যমে আপনার বর্তমান এমবি অফার সম্বন্ধে জানতে পারবেন।

এভাবেই খুব সহজেই আপনি আপনার বর্তমান গ্রামীন সিমের এমবি অর্থাৎ ইন্টারনেট প্যাকেজ অফার সম্বন্ধে জানতে পারবেন এবং সেগুলো কিনতেও পারবেন সেই একই জায়গা হতে।

মাই জিপি অ্যাপের মাধ্যমে গ্রামীনের এমবি অফার দেখার পদ্ধতি 

মাই জিপি অ্যাপের মাধ্যমে গ্রামীণের এমবি অফার দেখার পদ্ধতি বা ধাপ গুলো হল।

আপনি যদি মাই জিপি অ্যাপের মাধ্যমে আপনার গ্রামীন সিমের বর্তমান এমবি অফার গুলো দেখতে চান তাহলে নিচে নির্দেশনাগুলো অনুসরণ করতে হবে।

  • প্রথমে আপনার ফোনে মাই জিপি অ্যাপটি ইন্সটল করতে হবে।
  • এরপর আপনাকে আপনার মাই জিপি অ্যাপে লগইন করতে হবে।
  • এরপরে মাই জিপি অ্যাপে প্রবেশ করলে আপনি ইন্টারনেট অফার অপশনটি দেখতে পাবেন।
  • সেই ইন্টারনেট অফার অপশনটিতে ক্লিক করার মাধ্যমে আপনি আপনার বর্তমান ইন্টারনেট অর্থাৎ এমবি অফার গুলো দেখতে পাবেন এবং সেখান হাতে কিনতেও পারবেন।

শেষ কথা 

গ্রামীন গ্রাহকদের জন্য গ্রামীণ সিম কোম্পানি অনেক ধরনের এমবি অফার অর্থাৎ ইন্টারনেট প্যাকেজ অফার দিয়ে থাকে ।কিন্তু সাধারণ গ্রাহকরা কিভাবে এই ইন্টারনেট অর্থাৎ এমবি অফার গুলো দেখতে হয় তা না জানায় তারা এগুলো উপভোগ করতে পারেন না ।আপনিও যদি আপনার ইন্টারনেট অফার অর্থাৎ এমবি অফার কিভাবে দেখতে হয় তা না জেনে থাকেন তাহলে আপনি এই পোস্টটি সম্পূর্ণ মনোযোগ দিয়ে পড়লে ,আপনি খুব সহজেই আপনার গ্রামীনের এমবি অফার বা ইন্টারনেট অফার গুলো সম্বন্ধে জানতে পারবেন এবং সেগুলো উপভোগ করতে পারবেন। 

উপরে আমার উল্লেখিত নির্দিষ্ট কোড ডায়াল করার মাধ্যমে আপনি খুব সহজেই আপনার গ্রামীন সিমের ইন্টারনেট অফার সম্বন্ধে জানতে পারবেন। এর জন্য আপনাকে আলাদা কোন অসুবিধা সম্মুখীন হতে হবে না।তাই আর দেরি না করে গ্রামীণফোনের সেবা গ্রহণ করুন এবং সকল ধরনের অফার গুলো উপভোগ করুন।

Leave a Comment