গ্রামীন এমবি চেক  ২০২৩

গ্রামীন এমবি চেক কি? যে পদ্ধতির মাধ্যমে গ্রামীনের এমবির প্যাকেজ অর্থাৎ ইন্টারনেট প্যাকেজের ব্যালেন্স এর বর্তমান অবস্থা সম্বন্ধে বিস্তারিত জানা যায় তাকেই গ্রামীন এমবি চেক বলে। বিভিন্ন উপায়ে এই গ্রামীন এমবি চেক করা যায়।

আপনি যদি গ্রামীনের গ্রাহক হয়ে থাকেন এবং আপনি যদি এই গ্রামিনের নিয়মিত এমবি অফার গুলো নিয়ে থাকেন এবং আপনি তা কিভাবে চেক করতে হয় সে সম্বন্ধে না জেনে থাকেন ।তাহলে এই পোস্টটি সম্পূর্ণ পড়লে আপনি খুব সহজেই আপনার গ্রামীন এমবি চেক করতে পারবেন। দোলন তাহলে আর দেরি না করে শুরু করা যাক আমাদের আজকের গ্রামিনের এমবি চেক করার পদ্ধতি সম্পর্কে জেনে নেই।

গ্রামীন এমবি চেক বলতে কী বোঝায় 

যে পদতিগুলো অনুসরণ করার মাধ্যমে আপনার গ্রামীনের এমবি অফার অর্থাৎ ইন্টারনেট অফারের অবস্থা জানতে পারেন। এবং তার সম্পর্কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে পারেন সেটাই হল গ্রামীনের এমবি চেক অর্থাৎ গ্রামীণের ইন্টারনেট ব্যালেন্স চেক বলা হয়ে থাকে। 

আর প্রতিটা গ্রাহকের জন্য এটি খুবই প্রয়োজন একটি জিনিস। পতিতা গায়কের এমবি চেক করার পদ্ধতিটি জানাও অবশ্যক। আপনি কিভাবে এই গ্রামিনের এমবি চেক করতে পারেন সেই সম্বন্ধে বিস্তারিত নিচে আলোচনা করা হলো।

গ্রামীনের এমবি চেক করার পদ্ধতি সমূহ 

গ্রামীনের এমবি চেক করার জন্য কিছু সহজ পদ্ধতি রয়েছে সেই পদ্ধতি সম্পর্কে নিজে বিস্তারিত দেওয়া হল। গ্রামিনের এমবি অর্থাৎ ইন্টারনেট ব্যালেন্স চেক করার পদ্ধতি গুলো হল

  • নির্দিষ্ট কোড ব্যবহার করার মাধ্যমে এমবি চেক করা যায়
  • মাই জিপি অ্যাপ এর মাধ্যমে ও গ্রামীনের এমবি অর্থাৎ ইন্টারনেট ব্যালেন্স চেক করা যায়।

এই পদ্ধতি  দুটি সম্পর্কে নিচে বিস্তারিত আলোচনা করা হলো।

নির্দিষ্ট কোড ব্যবহার করার মাধ্যমে গ্রামীণ এর এমবি চেক করার পদ্ধতি 

গ্রামিনের এমবি চেক করার জন্য একটি নির্দিষ্ট কোড রয়েছে। গ্রামীনের এমবি অর্থাৎ ইন্টারনেট প্যাকেজ ব্যালেন্স চেক করার নির্দিষ্ট কোডটি হল ‌*121*1*4# । এই কোডটি ডায়াল করার মাধ্যমে আপনি খুব সহজেই আপনার গ্রামিনের এমবি অর্থাৎ ইন্টারনেট ব্যালেন্স সম্বন্ধে সম্পূর্ণ ডিটেলস জানতে পারবেন। 

এই নির্দিষ্ট কোডটি কিভাবে আপনি ডায়াল করবেন তা সম্বন্ধে নিচে দেওয়া হল।

  • আপনার ফোনে ডায়াল প্যাড টি ওপেন করতে হবে।
  • এরপরে আপনার ফোনে ডায়েল প্যাড এ ‌‌*121*1*4# কোডটি টাইপ করতে হবে।
  • এরপর টাইপ কি তো কোনটি আপনার গ্রামীণ নাম্বার হতে ডায়াল করতে হবে।
  • তাহলে আপনি আপনার গ্রামিনের এমবি অর্থাৎ ইন্টারনেটের বর্তমান অবস্থা সম্বন্ধে জানতে পারবেন।

মাই জিপি অ্যাপের মাধ্যমে গ্রামীনের এমবি চেক করার পদ্ধতি 

মাই জিপি অ্যাপের মাধ্যমে আপনি যদি খুব সহজেই আপনার গ্রামীনের এমবি চেক করতে চান তাহলে আপনাকে প্রথমেই আপনার ফোনে মাই জিপি অ্যাপটি ইন্সটল করে নিতে হবে। এরপরে নিচের পদ্ধতি গুলো অবলম্বন করতে হবে।

  • এরপর মাই জিপি অ্যাপে আপনাকে লগইন করতে হবে।
  • এরপরে ই মাই জিপি অ্যাপ এ প্রবেশ করতে হবে।
  • মাই জিপি অ্যাপে প্রবেশ করলে আপনি ইন্টারনেট ব্যালেন্স অপশনটি দেখতে পাবেন
  • এই মাই জিপি এই অ্যাপের ইন্টারনেট ব্যালেন্স অপশনে ক্লিক করলে আপনি খুব সহজেই আপনার ইন্টারনেট ব্যালেন্স সম্বন্ধে জানতে পারবেন।

শেষ কথা 

গ্রামীন সিম কোম্পানি সকল সমস্যার কথা মাথায় রেখে তাদের গ্রাহকরা যেন কোন সমস্যার সম্মুখীন না হয় সেই কারণেই তাদের গ্রাহকদের ইন্টারনেট অর্থাৎ এমবি ব্যালেন্স চেক করার জন্য সহজ পদ্ধতি গুলো তৈরি করে রেখেছে। এবং কিছু নির্দিষ্ট কোড ব্যবহার করার পদ্ধতি ও রেখেছে যেন গ্রাহকরা খুব সহজেই তা ব্যবহার করার মাধ্যমে তাদের ইন্টারনেট ব্যালেন্স চেক করতে পারে। এতে করে গ্রামিনের গ্রাহকদের সকল ধরনের অসুবিধা মুক্ত হতে পেরেছে। এ সকল সুযোগ-সুবিধার কারণেই গ্রামীন এখন বাংলাদেশের একটি জনপ্রিয় এবং সর্ববৃহৎ গ্রাহক বিশিষ্ট  সিম কোম্পানি। ওপরে পোস্টটি পড়লে আপনি খুব সহজেই আপনার এই গ্রামীন এমবি অফার অর্থাৎ ইন্টারনেট অফার গুলো জানতে পারবেন।

Leave a Comment