প্লে স্টোর আপডেট ডাউনলোড – কিভাবে করবেন?

আমরা যারা অ্যান্ড্রয়েড মোবাইল ফোন ব্যবহার করি তাদের জন্য  প্লেস্টোর একটি খুবই গুরুত্বপূর্ণ অ্যাপ। কারণ আমাদের ফোনের যত দরকারী এবং প্রয়োজনীয় অ্যাপ্লিকেশন বা অ্যাপ ডাউনলোড করার প্রয়োজন হয়ে থাকে তা এই প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারি খুব সহজেই।

প্লে স্টোর আপডেট ডাউনলোড কি? প্লে স্টোর হতে বিভিন্ন অ্যাপ বা অ্যাপ্লিকেশন মোবাইল ফোনে কিছুদিন পর পর আপডেট দেওয়াকেই প্লে স্টোর হতে অ্যাপ আপডেট ডাউনলোড বলা হয়।

তাহলে চলুন আর দেরি না করে এই গুরুত্বপূর্ণ বিষয়টি সম্পর্কে আমরা জেনে নিই এবং আমাদের অ্যাপ গুলো কিভাবে আপডেট ডাউনলোড করতে হবে তা শিখে নিন।

প্লে স্টোর আপডেট ডাউনলোড বলতে কী বোঝায়? 

আমাদের মোবাইল ফোনে আমরা প্রতিনিয়তই বিভিন্ন দরকারি অ্যাপ্লিকেশন গুলো ব্যবহার করে থাকি। তবে এই অ্যাপ্লিকেশন গুলো কিছুদিন পর পরে আমাদের আপডেট দিতে হয়।

কারণ এই অ্যাপগুলো বা অ্যাপ্লিকেশনগুলো আমরা আপডেট দিলে নতুন নতুন ফিচার বা সুযোগ-সুবিধা পেয়ে থাকি আর এসব সুযোগ সুবিধা পাওয়ার জন্য আমাদের অ্যাপ গুলো আপডেট দেওয়া খুবই গুরুত্বপূর্ণ।

আবার অনেক সময় দেখা যায় অনেকদিন ধরে অ্যাপ গুলো ব্যবহার করাই এবং আপডেট না দেওয়ার কারণে অ্যাপ গুলো স্লো হয়ে যায় । এ কারণেই অ্যাপগুলোকে ফাস্ট এবং কার্যকারী করতে অ্যাপ গুলোকে অবশ্যই আপডেট দেওয়ার প্রয়োজন হয়ে থাকে।

আর এই অ্যাপ গুলো আপডেট দেওয়ার একটি জনপ্রিয় এবং খুবই সহজ উপায় হল প্লে স্টোর থেকে আপডেট দেওয়া। আজকে আমরা এটাই শিখবো যে কিভাবে প্লে স্টোর থেকে আপনি আপনার ফোনের সকল অ্যাপ্লিকেশন গুলো আপডেট করে নিতে পারবেন তা সম্পর্কে।

প্লে স্টোর আপডেট ডাউনলোডের পদ্ধতি সমূহ 

কিছু সহজ পদ্ধতি অবলম্বন করার মাধ্যমে আপনি খুব সহজেই আপনার ফোনের সমস্ত এপ্লিকেশন গুলো আপডেট করে নিতে পারবেন খুব সহজেই। ফোনে সকল অ্যাপ গুলো আপডেট ডাউনলোড করার পদ্ধতি গুলো নিচে দেওয়া হলঃ 

  • প্রথমে আপনাকে play store অ্যাপটি ওপেন করে নিতে হবে।
  • এরপরে play store এর আপনাকে আপনার জিমেইল অ্যাকাউন্ট দিয়ে লগইন করে নিতে হবে।
  • এরপরে উপরে ডানদিকে আপনার প্রোফাইল দেখতে পাবেন।
  • প্রোফাইলে ক্লিক করার পরে আপনি ম্যানেজ অ্যাপ এবং device অপশনটি দেখতে পাবেন। সেই অপশনে ক্লিক করতে হবে।
  • সেই অপশনে ক্লিক করার পরে আপনাকে একটি নতুন পেজে নিয়ে যাওয়া হবে।
  • সেখানে বিভিন্ন ধরনের অপশন দেখতে পাবেন।
  • সে নতুন পেজে আপনি আপনার যে যে অ্যাপগুলো আপডেট দেওয়ার প্রয়োজন সেগুলো র লিস্ট দেখতে পাবেন।
  • সেই লিস্ট থেকে আপনি খুব সহজে আপনার সকল অ্যাপগুলো বা অ্যাপ্লিকেশন গুলো ইন্সটল করে বা আপডেট দিয়ে নিতে পারবেন।

ওপরের পদ্ধতি গুলো অনুসরণ করার মাধ্যমে আপনি খুব সহজে আপনার ফোনের প্রয়োজনীয় অ্যাপগুলো খুব সহজেই আপডেট ডাউনলোড করে নিতে পারবেন প্লে স্টোর হতে।

যেহেতু আপনার ফোনের অ্যাপ্লিকেশন গুলো আপডেট দেওয়া অত্যন্ত জরুরি আপনার ফোনের সমস্ত ফাংশন ঠিক রাখার জন্য তাই উপরের পদ্ধতি গুলো মনোযোগ দিয়ে অনুসরণ করলে আপনি খুব সহজেই আপনার ফোনে যে কোন অ্যাপ্লিকেশন খুব সহজে আপডেট ডাউনলোড করে নিতে পারবেন।

শেষ কথা 

আমরা আমাদের এন্ড্রয়েড মোবাইল ফোনে প্রতিনিয়ত যেসব অ্যাপ্লিকেশনগুলো ব্যবহার করে থাকি এগুলো আমাদের মোবাইলের জন্য অনেক গুরুত্বপূর্ণ অ্যাপ্লিকেশন হয়ে থাকে।

এসব অ্যাপ্লিকেশনের অনেক কাজ থাকে। এসব অ্যাপ্লিকেশনের এগুলো কিছুদিন পরপর তাদের নতুন নতুন ফিচার এবং নতুন নতুন সিকিউরিটির সিস্টেম এবং ফাংশন যুক্ত করে থাকে গ্রাহকদের সুবিধার কথা চিন্তা করে।

তাই আমাদের এসব সুযোগ-সুবিধা এবং এক্সট্রা ফাংশনগুলো পাওয়ার জন্য আমাদের প্রতিনিয়ত এই আমাদের মোবাইল ফোনের অ্যাপ্লিকেশন গুলো আপডেট ডাউনলোড করা অত্যন্ত জরুরী।

Leave a Comment