কিভাবে ফেসবুক লাইট ডাউনলোড করবেন?

ফেসবুকে সামরিক যোগাযোগ মাধ্যমে আমাদের সকলের কাছেই অনেক জনপ্রিয় একটি প্ল্যাটফর্ম জেগে আমরা আমাদের বন্ধু-বান্ধব এবং প্রিয় মানুষটির খোঁজখবর নিয়ে থাকি। পৃথিবীর অনেক অংশ অর্থাৎ বেশিরভাগ মানুষই ফেসবুক ব্যবহার করে থাকে। ফেসবুক ব্যবহার করার জন্য ফেসবুক অ্যাপের পাশাপাশি আরো একটি ছোট এবং সহজ অ্যাপ রয়েছে সেটি হল ফেসবুক লাইট এটি facebook এর মতোই কাজ করে থাকে।

ফেসবুক লাইট ডাউনলোড কি? যে উপায় গুলো অনুসরণ করা মাধ্যমে আপনি খুব সহজেই ফেসবুক লাইট অ্যাপ্লিকেশনটি আপনার মোবাইলে ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন সে পদ্ধতিকে এই ফেসবুক লাইট ডাউনলোড বোঝায়।

আপনি যদি প্রতিনিয়ত এই ফেসবুক ব্যবহার করতে চান এবং এটি কিভাবে ব্যবহার করতে হয় এবং এই অ্যাপটি কিভাবে ডাউনলোড করতে হয় সেই বিষয়ে না জেনে থাকেন তাহলে এই পোস্টটি আপনার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে ।কারণে এই পোস্টটি আমরা ফেসবুক লাইট ডাউনলোড সম্পর্কে আলোচনা করব।

ফেসবুক লাইট এর উপকারিতা 

আমাদের মাঝে এমন অনেকেই রয়েছে যাদের মোবাইলের স্টোরেজ অর্থাৎ ধারণ ক্ষমতা একটু কম হয়ে থাকে। তারা বেশি বড় অ্যাপ বা অ্যাপ্লিকেশন তাদের ফোনে ব্যবহার করতে পারেনা অনেক ধরনের সমস্যা দেখা দিয়ে থাকে।

এরকম ধরনের সমস্যার সম্মুখীন যেন না হতে হয় সেজন্য আমাদের কিছু অ্যাপ্লিকেশন রয়েছে যেগুলো খুব কম স্টোরেজ বা জায়গা দখল করে 

 এরকম একটি অ্যাপস হল ফেসবুক লাইট। এই অ্যাপসটি অনেকটা ফেসবুকের মতোই কাজ করে ।কিন্তু এটার স্টোরেজ অনেক কম হয় যাদের মোবাইলে জায়গা বা স্টোরেজ কম তারা খুব সহজে ব্যবহার করতে পারবেন কোন সমস্যা ছাড়াই।

অর্থাৎ যাদের ফোনে জায়গা অনেক কম কিন্তু তারা ফেসবুক ব্যবহার করে থাকেন নিয়মিতই জায়গা কম থাকার কারণে আপনি ফেসবুকে অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে সমস্যা হচ্ছে ।তাহলে আপনার জন্য একটি সহজ সমাধান হলো আপনি কে অবশ্যই  ফেসবুক লাইক অ্যাপটি ডাউনলোড করতে হবে কারণ এই অ্যাপটি অনেক ছোট এবং ফোনে অনেক কম জায়গা দখল করে।

আপনি যদি না জেনে থাকেন এই ফেসবুকে অ্যাপ্লিকেশনটি আপনার ফোনে কিভাবে ডাউনলোড করে ফেসবুক ব্যবহার করে আপনার বন্ধু-বান্ধবদের সাথে যোগাযোগ করবেন এবং আপনি সেটি জানতে আগ্রহী হয়ে থাকেন। তাহলে এই পোস্টটি আপনার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে। তাহলে চলুন না দেরি না করে শুরু করা যাক কিভাবে ফেসবুকে লাইক ডাউনলোড করবেন সে সম্পর্কে বিস্তারিত।

ফেসবুক লাইট ডাউনলোড দেওয়ার পদ্ধতি সমূহ 

ফেসবুক লাইট এপ্লিকেশনটি ডাউনলোড দেওয়ার জন্য আপনাকে অবশ্যই কিছু স্টেপ বা পদক্ষেপ অনুসরণ করতে হবে। তাহলে আপনি খুব সহজেই ফেসবুক লাইক টি ডাউনলোড করতে পারবেন এবং সেটি ব্যবহার করতে পারবেন খুব সহজেই।

ফেসবুক লাইট ডাউনলোড করার পদ্ধতি সমূহঃ

  • প্রথমে আপনাকে আপনার ফোনের প্লে স্টোরে যেতে হবে।
  • এরপরে প্লেস্টোরে ওপরে সার্চ নামের একটি অপশন আপনি দেখতে পাবেন।
  • সেই সার্চ বার এ গিয়ে আপনাকে ফেসবুক লাইট লিখে সার্চ করতে হবে।
  • তখন আপনাকে ফেসবুক লাইটের অ্যাপ্লিকেশনটি দেখাবে।
  • ফেসবুক লাইটের অ্যাপ্লিকেশনের ডান পাশে download বা ইন্সটল নামক অপশন দেখতে পাবেন।
  • সেখানে ক্লিক করার মাধ্যমে আপনি ডাউনলোড করে নিতে পারবেন এবং ডাউনলোড হয়ে যান ইন্সটল করে তা আপনার ফোনে খুব সহজেই ব্যবহার করতে পারবেন।

ওপরে বর্ণিত খুবই সহজ পদ্ধতিগুলো অবলম্বন করা মাধ্যমে আপনি খুব সহজেই আপনার মোবাইল ফোনে ফেসবুকে অ্যাপ্লিকেশন অর্থাৎ ফেসবুক লাইট অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করে নিতে পারবেন এবং তা ব্যবহার করতে পারবেন কোন সমস্যার সম্মুখীন হওয়া ছাড়াই।

শেষ কথা 

আমরা প্রতিনিয়ত এই ফেসবুক ব্যবহার করে এবং আমাদের জীবনে ফেসবুক ব্যবহার করে বন্ধু-বান্ধবদের সাথে যোগাযোগ এবং খোঁজখবর নিয়ে থাকি কিন্তু আমাদের অনেকেরই মোবাইল ফোনের স্টোরিস কম থাকায় আমাদের কাছে অনেক সমস্যার সম্মুখীন হতে হয়।

 আর এই সমস্যার হাত থেকে মুক্তি পাওয়ার জন্য একটি ছোট অ্যাপ্লিকেশন হলো ফেসবুক লাইট আর এটি ডাউনলোড করার জন্য অবশ্যই আপনাকে পুরো পোস্ট টি সম্পূর্ণ মনোযোগ দিয়ে পড়তে হবে। আর আপনি যদি ওই পোস্টটি সম্পন্ন করে থাকেন তাহলে আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

Leave a Comment