ফেসবুক লাইট ফ্রি কিভাবে চালানো যায়?

আমাদের বর্তমান পৃথিবীতে প্রায় সকল মানুষ অধিকাংশ মানুষের ফেসবুক অত্যাচার সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে অন্যের সাথে যোগাযোগ করতে পারে এবং তাদের খবরাখবর নিতে পারি। আর আমরা সকলেই জানি যে ফেসবুকে মাধ্যমে বিভিন্ন পোস্ট ছবি দেখতে এবং আমাদের সাথে যোগাযোগ করতে ইন্টারনেট অর্থাৎ কিনতে হয়। কিন্তু কিছু পদ্ধতি অবলম্বন করার মাধ্যমে আপনি সম্পূর্ণ ফ্রিতে ফেসবুক ব্যবহার করতে পারবেন।

ফেসবুক লাইট ফ্রি কিভাবে চালানো যায়? ফেসবুক লাইটের কিছু নির্দেশনা অনুসরণ করার মাধ্যমে তা কোন ইন্টারনেট বা ডাটা ছাড়াই ব্যবহার করা যায়। আপনি ফেসবুক লাইট এর ফ্রি ডাটা মোড ওপেন করে কোন ডাটা ছাড়াই আপনি ফেসবুক লাইট ফ্রিতে চালাতে পারবেন।

আপনি যদি ফ্রিতে ফেসবুক লাইট অর্থাৎ সামাজিক যোগাযোগ মাধ্যম আপনাদের বন্ধু বান্ধবের সাথে যোগাযোগ করতে চান এবং তা কিভাবে করতে হয় না জেনে থাকেন তাহলে এই পোস্টটি আপনার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে।

ফেসবুক লাইট ফ্রি তে ব্যবহার করার পদ্ধতি সমূহ 

আমরা প্রায় অধিকাংশ মানুষ জানি প্রতিনিয়তই আমাদের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ব্যবহার করে থাকি। এবং আমাদের অনেকের কাছে অনেক সময় এখনো ইন্টারনেট বাধাটা থাকে না কিন্তু আমাদের অন্যের সাথেও তার বন্ধু বান্ধবের সাথে ফেসবুকের মাধ্যমে যোগাযোগ করার প্রয়োজন হয়ে থাকে ।এজন্য আমাদের ফ্রিতে ফেসবুক ব্যবহার করার প্রয়োজন হয়ে থাকে।

আপনি কি উপায়গুলো বা পদ্ধতি গুলো অবলম্বন করে ফ্রিতে আপনি ফেসবুক ব্যবহার করে আপনার বন্ধুবান্ধব এবং রাজ্যের সাথে কথা বলতে পারবেন বা যোগাযোগ করতে পারবেন বিভিন্ন ধরনের পোস্ট করতে পারবেন সে সম্পর্কে নিচে আলোচনা করা হলো।

ফ্রিতে ফেসবুক লাইটের মাধ্যমে ফেসবুক ব্যবহার করার পদ্ধতি গুলো হলোঃ

  • ফ্রিতে ফেসবুক লাইভ ব্যবহার করার জন্য প্রথমে আপনাকে facebook lite অ্যাপ দিয়ে আপনার ফোনে ডাউনলোড করে ইন্সটল করে নিতে হবে।
  • ফেসবুক লাইট ফ্রিতে চালানোর পূর্ব শর্ত হলো আপনার যে সিম দিয়ে ফ্রিতে চালাবেন সেই সিমে কোন প্রকার টাকা থাকা যাবে না।
  • সিমে যদি কোন প্রকার টাকা থাকে তাহলে তার কেটে নেবে। এজন্য অবশ্যই আপনাকে এমন সিম ব্যবহার করতে হবে যে সে মেয়ে কোন টাকা বা ব্যালেন্স নেই।
  • এরপরে আপনাকে আপনার ফেসবুক লাইট অ্যাপটিতে প্রবেশ করতে হবে।
  • সেখানে লগইন অপশন দেখা যাবে সেখানে হতে আপনার ফেসবুক অ্যাকাউন্টটি লগইন করে নিতে হবে।
  • ফেসবুক লাইভে আপনার ফেসবুক অ্যাকাউন্টটি লগইন করলে আপনি তা ব্যবহার করতে পারবেন কোন ডাটা ছাড়াই এটি ব্যবহার হবে অটোমেটিকালি ফ্রি মোডে।
  • এই ক্ষেত্রে আপনার ফোনে কোন ডাটা না থাকলেও আপনি আপনার বন্ধু বান্ধব দের সাথে যোগাযোগ করতে পারবেন এবং কথা বলতে পারবেন বিভিন্ন পোস্ট করতে ও পারবেন।

বিশেষ দ্রষ্টব্যঃ ফেসবুক লাইভে আপনি যদি ফ্রি ব্যবহার করতে চান তাহলে অবশ্যই আপনাকে সতর্কতা অবলম্বন করতে হবে যেন আপনার যে সিম দিয়ে ফেসবুক লাইট দিয়ে ফ্রিতে চালাতে চান সেই সিমে কোন ব্যালেন্স বা টাকা না থাকে। ব্যালেন্স বা টাকা থাকলে তা কেটে নেওয়া হবে।

আর আপনি যখন ফেসবুক লাইট ফ্রি তে চালাবেন তখন আপনি কোন ছবি বা ভিডিও দেখতে পাবেন না।

উপরের পদ্ধতি গুলো এবং বিশেষ দ্রষ্টব্য টি মাথায় রেখে আপনি খুব সহজেই ফেসবুক লাইট এর মাধ্যমে আপনার ফেসবুকটি ফ্রিতে ব্যবহার করতে পারবেন।

শেষ কথা 

আমাদের সবার কাছে সব সময় নেট ডাটা থাকে না কিন্তু অনেক সময় খুবই গুরুত্বপূর্ণ কাজের জন্য ফেসবুক ব্যবহার করার প্রয়োজন হয়ে থাকে এবং বন্ধু-বান্ধব আত্মীয় স্বজনদের সাথে যোগাযোগ করার প্রয়োজন হয়ে থাকে।

এরকম ধরনের সিচুয়েশনের জন্য অবশ্যই আপনাকে ফ্রিতে ফেসবুক ব্যবহার করার পদ্ধতিটি মাথায় রাখতে হবে যেন ডাটা বা ইন্টারনেট না থাকলেও আপনি ফেসবুক ব্যবহার করে অন্যের সাথে যোগাযোগ করতে পারেন।

আর খুব সহজেই আপনি ফ্রিতে ফেসবুক ব্যবহার বা ফেসবুক লাইট ব্যবহার করার পদ্ধতিটি আমাদের এই পোস্টটি সম্পন্ন করলে সহজেই জানতে পারবেন এবং তা ব্যবহার করতে পারবেন কোন সমস্যার সম্মুখীন হওয়া ছাড়াই ।আর আপনি যদি এই পোস্টে করে থাকেন তাহলে অবশ্যই আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

Leave a Comment