স্টাইলিশ ফেসবুক আইডির নাম কেন রাখবেন? 

ফেসবুক হলো বর্তমান যুগে খুবই জনপ্রিয় একটি সামাজিক যোগাযোগের প্ল্যাটফর্ম ।যেখানে বর্তমান যুগের প্রায় অধিকাংশ মানুষের এই অ্যাকাউন্ট থাকে এবং এখানে এর মাধ্যমে তারা তাদের আত্মীয়-স্বজন বন্ধু-বান্ধব এবং সকলের সাথে যোগাযোগ এবং তথ্য আদান প্রদান করে থাকে এবং বিভিন্ন খবরাখবর জেনে তাকে এই যোগাযোগ মাধ্যম থেকে। ফেসবুক একাউন্টে যেন আলাদা আলাদা নাম দেওয়ার প্রয়োজন হয়ে থাকে।

স্টাইলিশ ফেসবুক আইডির নাম কি? ফেসবুক আইডি বা ফেসবুক অ্যাকাউন্ট কে আকর্ষণীয় এবং সকলের কাছে প্রিয় করে তোলার জন্য ফেসবুক একাউন্ট এর নাম খুবই সুন্দর এবং মার্জিত নাম দেওয়া কেই স্টাইলিশ ফেসবুক অ্যাকাউন্টের নাম বলা হয়।

আপনার যদি ফেসবুক আইডি বা ফেসবুক অ্যাকাউন্ট থেকে থাকে এবং আপনি কিভাবে এই স্টাইলিশ নাম দিতে হয়  তা জানতে চান তাহলে এই পোস্টে আপনাদের অত্যন্ত গুরুত্বপূর্ণ কারণ এই পোস্টে সে সম্পর্কে আমরা আজকে আলোচনা করব।

ফেসবুক আইডির স্টাইলিশ নাম বলতে কী বোঝায়?

প্রতিটা ফেসবুক একাউন্টের জন্য আলাদা আলাদা এবং ইউনিক নাম দেওয়ার প্রয়োজন হয়ে থাকে এই নাম গুলোর মাধ্যমে প্রতিটা ব্যক্তিকে আলাদাভাবে সনাক্তকরণ করা যায় এবং চেনা যায়।

আর এই ফেসবুক অ্যাকাউন্ট এর নামের মধ্যে বিভিন্ন ধরনের চমৎকার চমৎকার নাম  রয়েছে। এসব নামের মধ্যে কিছু নাম রয়েছে যেগুলো খুবই চমৎকার এবং সকলের কাছে প্রিয় হয়ে থাকে সেইসব নাম দিয়ে ফেসবুকে স্টাইলিশ নাম বলা হয়।

ফেসবুকের কিছু stylish নামের বৈশিষ্ট্য নিচে দেওয়া হলোঃ

  • ফেসবুকে একটি স্টাইলিশ নাম ব্যবহার করার মাধ্যমে আপনি ফেসবুকে সবার মাঝে হাইলাইট অথবা সবার কাছে জনপ্রিয় হতে পারবেন।
  • আপনাকে খুব সহজেই সকলেই পছন্দ করবে এবং আপনার ফেসবুকে আপনার সাথে সকলে বন্ধুত্ব করতে চাইবে।
  • একটি স্টাইলিশ নাম থাকলে সকলে আপনার যে স্মার্ট এবং স্টাইলিশ মানুষ ভাববে।

এরকম ধরনের আরো অনেক বৈশিষ্ট্য রয়েছে এই স্টাইলিশ নামের মধ্যে এবং অনেক উপকারিতাও রয়েছে। তাই অবশ্যই আপনার প্রয়োজন আপনার ফেসবুক একাউন্ট থেকে ওই স্টাইলিশ নাম দিয়ে সুন্দরভাবে সাজিয়ে তোলা। 

ফেসবুকে আইডির স্টাইলিশ নাম দেওয়ার পদ্ধতি সমূহ 

আপনি যদি আপনার ফেসবুক একাউন্টটি কে খুবই আকর্ষণীয় এবং সকলের মাঝে প্রিয় করে তুলতে চান তাহলে অবশ্যই আপনার ফেসবুক অ্যাকাউন্ট এর একটি সুন্দর স্টাইলিশ নাম দিতে হবে।

আপনার নামকে যদি স্টাইলিশ নাম বানাতে চান তাহলে আপনাকে নিচের পদ্ধতি গুলো মাথায় রেখেন আপনার ফেসবুক একাউন্টের নাম সিলেক্ট করতে হবে ।পদ্ধতগুলো হলোঃ

  • আপনাকে নাম দেওয়ার সময় অবশ্যই একটি স্মার্ট এন্ড নেম চয়েস করতে হবে।
  • ফেসবুক একাউন্টের নাম ব্যবহার করার সময় একই নাম বারবার ব্যবহার করা যাবে না। তাতে একটি নামেই ফাস্ট নেম এবং লাস্ট নেমে ব্যবহার করা যাবে না।
  • আপনি কি অবশ্যই ফাস্ট নেমে একটি আলাদা নাম এবং লাস্ট নেমে আলাদা নাম ব্যবহার করতে হবে। এতে করে আপনার নামটি অনেক স্মার্ট এবং সুন্দর হবে।
  • এরপরে আপনাকে নাম ব্যবহার করার সময় অবশ্যই আধুনিক যুগে যেসব নাম বেশি প্রচলিত সেসব নামগুলো না ব্যবহার করে একটু ভিন্ন ধরনের নাম ব্যবহার করার চেষ্টা করতে হবে এতে করে আপনার নামটি ইউনিক এবং স্টাইলিশ হবে।
  • সবাই যে নামগুলো ব্যবহার করে সেই নামগুলো আপনাকে এভোয়েড করতে বাইরে চলতে হবে আপনাকে নতুন ধরনের কিছু নাম ব্যবহার করতে হবে।

ওপরে বর্ণিত এই উপায়গুলো বা উপদেশগুলো অনুসরণ করার মাধ্যমে আপনি খুব সহজেই আপনার ফেসবুক একাউন্টের নামটি কে বা ফেসবুক অ্যাকাউন্টটি কে স্মার্ট নামের মাধ্যমে স্মার্ট এবং আকর্ষণীয় করে তুলতে পারবেন আপনাদের বন্ধুদের কাছে।

শেষ কথা 

বর্তমানে এই স্মার্ট বা ডিজিটাল যুগে আপনাকে এই স্মার্ট বা ডিজিটাল হতে হলে আপনার ফেসবুক অ্যাকাউন্ট টির নামটি অবশ্যই স্টাইলিশ হতে হবে এজন্য অবশ্যই আপনাকে আপনার ফেসবুকে একাউন্টের নামটি স্টাইলিশ করতে হলে উপরের পোস্টটি মনোযোগ দিয়ে পড়তে হবে।

কারণ এই ফেসবুকের একটি স্মার্ট নেম থাকলে বা স্টাইলিশ নাম  থাকলে তা সকলের মাঝে আপনার আইডিকে স্মার্ট করে তুলবে হবে এবং আপনি সকলের মাঝে নিজেকে সুন্দরভাবে তুলে ধরতে পারবেন।

আর আপনি যদি অলরেডি ওপরের পোস্টটি মনোযোগ দিয়ে পড়ে থাকেন তাহলে আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

Leave a Comment